রাজধানীলাইফস্টাইল

দিনব্যাপী বসন্ত মেলা শুরু হচ্ছে ধানমন্ডিতে!

আগামীকাল ৪ ফেব্রুয়ারি থেকে তিন দিনব্যাপী বসন্ত মেলা শুরু হচ্ছে ধানমন্ডিতে। ১ নাম্বার রোডের ২২ নাম্বার বাড়িতে রেইনড্রপস টেক লিমিটেডের অন্যতম উদ্যোগ ‘দেশজ ক্র্যাফট’ এর মেলাটি অনুষ্ঠিত হবে।

মেলায় অংশ নেবেন ডিজাইনার, উদ্যোক্তা এবং ঢাকার বাইরে থেকে আসা একদম নবীন ও ক্ষুদ্র উদ্যোক্তা। দেশজ পণ্যের সমাহারের সাথে থাকবে দেশজ ভোজের আয়োজন।

৬ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলা চলবে। বিশেষ কর্মশালার আয়োজন থাকছে মেলায়। দক্ষ প্রশিক্ষকবৃন্দ প্রশিক্ষণগুলো পরিচালনা করবেন।

দেশজের প্রধান নিশাত মাসফিকা জানান, ই-কমার্স ব্যবসায় সফল হওয়ার উপায়, অনলাইন ব্যবসা শুরু করা বিষয়ে পরামর্শ ও আন্তর্জাতিক ব্যবসার ধরন, গুরুত্ব, সুবিধা এবং অসুবিধা নিয়ে আলোচনা হবে এসব সেশনে।

করোনা মোকাবিলায় ‘নো মাস্ক নো সার্ভিস’ এর সাথে সব ধরনের সাবধনতা অবলম্বন করেছে মেলা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ‘দেশজ ক্রাফটস’ তাদের ই-কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে দেশের অনাচে কানাচে ছড়িয়ে থাকা ক্ষুদ্র ও কুটির শিল্পে নিয়োজিত মানুষের কাজ পৌঁছে দিতে চায় বিশ্বব্যাপী।

এর মাধ্যমে উদ্যোক্তারা নিজের পণ্যকে শুধু দেশেই নয়, সারা বিশ্বে ছড়িয়ে দিতে পারবেন। ফলে তাদের পণ্যের যেমন বিকাশ ঘটবে, তেমনি তারা আর্থিকভাবেও লাভবান হবেন।
জাগরণের ডাক/জোবা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button